কতোজনের দৃষ্টি কাড়তে পারলেন এ নিয়ে বেজায় উত্তেজনা চোখেমুখে লাইফ News

কতোজনের দৃষ্টি কাড়তে পারলেন এ নিয়ে বেজায় উত্তেজনা চোখেমুখে

‎Tarique Meher

আমার বেশভূষা নিয়ে প্রায়শই আমার স্ত্রীর কথা শুনতে হয়। কেনো আমি এতো সস্তা পোষাক পরিধান করি। কেনো আরেকটু দামী এবং গ্ল্যামারাস পোষাক পরিধান করিনা। আমার কখনোই এইভাবে ভাবিনি। নিজেকে অন্যের কাছে প্রেজেন্টেবল করে তুলবার কর্পোরেট ভাবনা আমার ভেতর আদতে কাজ করেনা। কাজ করেনা বলেই কথ্য ভাষায় আমি এখনো সেকেলে। আমার ভাষা শুনে দু একজন বিরুপ মন্তব্যও করে ফেলে কিন্তু আমার তাতে কিছুই যায় আসেনা।
আসলে অন্যের কাছে আকর্ষণীয় হয়ে ওঠাটা অত্যন্ত পরিশ্রমসাধ্য এবং সময়সাপেক্ষ বিষয়। এবং এই প্রবনতা একসময় বিষাদের জন্ম দেয় যখন কিনা বহু প্রয়াসও অন্য কাউকে আকর্ষণ করতে পারেনা।

আমার ওয়াইফের সাথে সংসার প্রায় দশবছর। বহু যুদ্ধ বিগ্রহের পরও আমরা আছি একসাথে। আমি কিন্তু তার একটা বিষয়ে খুব খুশী সেটি হলো অন্যকে আকর্ষণ করবার মতোন ফালতু প্রবনতা তার মধ্যে নাই এবং পুরোপুরি কৃত্রিমতা বর্জিত একজন মানুষ। এবং মজার বিষয় হলো আমিও জীবনভর তাই।

অন্যের কাছে আকর্ষণীয় হতে গেলে মানুষের নিজের সাথে যোগাযোগের ব্যাঘাত ঘটে। যদিও আকর্ষণীয় হতে গেলে শারীরিক কসরত করতে হয়, ডায়েটিং, রুপচর্চা ইত্যাদী বিষয়গুলো মাথায় রাখতে হয় বলে নিজের প্রতি কিছুটা কেয়ারিংও হতে হয় বইকি কিন্তু সেই চর্চা অন্যের চাহিদা ভেবে করতে হয় বলে সেটি নিতান্তই একটা প্রানহীন প্রয়াসে পরিণত হয়।

বহুজনকে জানি তারা ঘরে হয়তো স্থানীয় ভাষায় কথা বলেন কিন্তু মজলিশে যেয়ে শুদ্ধ উচ্চারণে কথা বলবার সেকি প্রানান্ত প্রয়াস। নারীদের দেখি বিয়ের অনুষ্ঠানগুলোতে পুরোটা সময় সাজসজ্জায় সদা সচেতন থাকতে। কতোজনের দৃষ্টি কাড়তে পারলেন এ নিয়ে বেজায় উত্তেজনা চোখেমুখে। অপরের চোখে মুগ্ধতার সন্ধান করতে করতে নিজের কথা ভাববারও অবসর হয়না এদের।

আকর্ষণ হলো মানুষের প্রিমিটিভ প্রবনতা। নিম্নস্তরের প্রানীদের ভেতর এই প্রবনতা ক্রিয়াশীল তাদের প্রজনন ও বংশবিস্তারের তাগিদে। মানুষের আদিপেশার অন্যতম হলো বারবনিতার পেশা। বারবনিতা বা যৌনকর্মী কিংবা এসকর্ট পুরুষ হোক বা নারী হোক তাদের এখনও আকর্ষণীয় হয়ে থাকতে হয় এবং সেটি তাদের পেশার তাগিদেই। যারা মডেল বা অভিনয় পেশার সাথে যুক্ত তাদেরও সংগত কারণেই আকর্ষনীয় হয়ে উঠতে হয়। নিজেকে আকর্ণীয় করে তুলতে চায় সদ্য প্রেমে পড়া তরুণ কিংবা তরুণীটি।

কিন্তু আমার মতোন পয়তাল্লিশ ছুয়ে যাওয়া মানুষের আকর্ষণীয় হয়ে উঠবার কোন কারণ খুজে পাইনা আমি। বরং আকর্ষণীয় হয়ে উঠবার কথা মনে হলেই নিজেকে কেমন যেনো পন্য পন্য লাগে।

একজীবনে না হয় মানুষই থাকলাম। যাদের ইচ্ছা তারা পন্য হয়ে উঠুক।

Other News