'ভালোলাগার সবুজ রঙের ইউনিফর্ম পরিহিত বাংলাদেশ পুলিশ' এর একজন অফিসার লাইফ News

 'ভালোলাগার সবুজ রঙের ইউনিফর্ম পরিহিত বাংলাদেশ পুলিশ' এর একজন অফিসার

পুলিশ

যোহরের নামাজটা জামাত মিস হয়ে গেছে। তাই নামাজ শেষ করতে একটু সময় লাগছে। মসজিদের বেশিরভাগ লোকই চলে গিয়েছে ততক্ষনে। এমন সময় দেখি, আমার সামনের কাতারের একজন তার পরনের পাঞ্জাবি খুলছে, সচারাচর এমন আধুনিক জায়গা উত্তরা আজমপুর জামে মসজিদ(মাটির মসজিদ) এমন ঘটনা ঘটে না, তাই একটু অবাক না হয়ে পারলাম না। খেয়াল করে তাকাতেই দেখি ছোট্ট একটা ব্যাগে পাঞ্জাবিটা যত্ন করে ভাজ করে সাইড ব্যাগের ভেতর ঢুকিয়ে রাখছেন একজন বছর ৫০ ছুই ছুই ভদ্রলোক। পাঞ্জাবির ভেতরের পড়া ইউনিফর্ম দেখে আমার আবারো অবাক হবার পালা। উনি একজন 'ভালোলাগার সবুজ রঙের ইউনিফর্ম পরিহিত বাংলাদেশ পুলিশ' এর একজন অফিসার। পাঞ্জাবির নিচে ঘামে পিঠের পিছনের দিকে সাদা হয়ে যাওয়া সবুজ ইউনিফর্মটা দেখে রেস্পেক্ট এসে গেলো পুরা ডিপার্টমেন্ট এর উপরে। সবুজ ইউনিফর্ম এর সেই শরীরের শুকিয়ে যাওয়া ঘামের সাদা সাদা রেখাগুলো তার দেশের প্রতি কঠিন পরিশ্রমেরই সাক্ষী।


আলহামদুলিল্লাহ উনার সুন্নাতি দাড়ি(এক মুষ্ঠির বেশিই হবে), আর সুন্নাতের প্রতি ভালোবাসার নজির 'ডিউটি অবস্থায়' নামাজের সময় যত্ন করে ইউনিফর্ম এর উপর পড়া পাঞ্জাবি সবকিছু আমার নিজের আমলের দীনতাকে স্মরণ করিয়ে দিলো। নিজের আমলের দিকে তাকিয়ে লজ্জায় পড়ে গেলাম! অন্তর হতে দো'আ এসে গেলো।


ইয়া মাবুদ, এই দ্বীন মানা, তোমার আর তোমার রাসূলের সুন্নাতের মোহাব্বত করনেওয়ালা ভাইকে ইহকাল আর পরকালে উভয় জায়গায় উত্তম প্রতিদান দান করো।

কথা প্রসঙ্গে জানলাম উনি পাবনা জেলার। থাকেন মিরপুর। এই বলতে বলতে পাশেই উনার ডিউটির জায়গা চলে আসলো। দো'আ চেয়ে বিদায় নিলাম উনার থেকে আর মনের ভেতরে উকি দিতে থাকলো উনার এই তাকওয়ার এর পাশাপাশি একই হাশরের ময়দানে আমিও দাড়াবো আল্লাহর সামনে কিন্তু কতটা রিক্ত হাতে, কতটা আমলহীন অবস্থায়? অথচ হায়াত তো উনিও পার করছেন আর আমিও। আল্লাহ হেফাজত করুন। আল্লাহ আমার মতো গুনাহগারকে মাফ করুন। আমিন।

দ্রষ্টব্য উনার পাশের এই ছোট্ট ব্যাগটা এভাবেই যত্ন করে রাখেন উনি নিজের কাছে। আর এই ব্যাগেই থাকে তার পরম মমতায় যত্ন করে রাখা সুন্নাতি লেবাস।

Other News