ব্রেইন টিউমারে আক্রান্ত জাতীয় দলের তারকা ক্রিকেটার খেলা News

ব্রেইন টিউমারে আক্রান্ত জাতীয় দলের তারকা ক্রিকেটার

বোলিং অলরাউন্ডার মোশাররফ হোসেন রুবেল ব্রেন টিউমারে আক্রান্ত হয়েছেন। চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ক্রিকেট বোর্ড থেকেই চিকিৎসার জন্য আর্থিক সাহায্য আশা করছেন তিনি।

জানা গেছে, বিপিএল চলাকালীন সময়ে প্রায় রাতেই খিঁচুনি দেখা দিতো জাতীয় দলের স্পিনার রুবেলের শরীরে। এর জন্য কয়েকবার ডাক্তারের স্বরণাপন্নও হন ৩৭ বছর বয়সী এই অলরাউন্ডার। অবশেষে জানা গেল ব্রেইন টিউমারে আক্রান্ত হয়েছেন তিনি। এর জন্য তাকে দ্রুতই নেয়া হচ্ছে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে।

মোশাররফ রুবেলের ঘনিষ্ঠ সূত্র গণমাধ্যমকে জানিয়েছে, ‘চিকিৎসকরা সিটি স্ক্যানের পর ব্রেনে টিউমারের অস্তিত্ব খুঁজে পেয়েছেন। তবে সেটা প্রাথমিক পর্যায়ে আছে বলে আশ্বস্ত করেছেন।’



মোশাররফ রুবেল গণমাধ্যমকে বলেন, ‘হঠাৎ অসুস্থ হয়ে পড়ার পর ডাক্তারের কাছে যাই। সেখানেই পরীক্ষা-নীরিক্ষার পর ব্রেন টিউমার ধরা পড়ে। তবে এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে। আশা করছি, দ্রুত অস্ত্রোপচার করাতে পারলে আল্লাহ সুস্থ করে দেবেন। সিঙ্গাপুরের ভিসা করতে দিয়েছি। সম্ভবত ১৩ মার্চ সিঙ্গাপুর যেতে পারবো।’

 

মোশাররফ রুবেলের খুব কাছের বন্ধুর কাছ থেকে জানা গেছে, গত জানুয়ারিতে বিপিএলের সময় প্রথম অসুস্থ হয়ে পড়েছিলেন মোশাররফ রুবেল। বিপিএল চলাকালীন টিম হোটেলে এক রাতে ঘুমের ঘোরে অজ্ঞান হয়ে পড়েছিলেন তিনি। যে রাতে তিনি অজ্ঞান হন, সে রাতে তার রুমমেট ছিলেন আরেক সিনিয়র ক্রিকেটার জিয়াউর রহমান জিয়া। পরে তাকে হাসপাতালে নেয়ার পর আবার জ্ঞান ফিরে অসে।



মোশাররফ রুবেলের পারিবারিক সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত প্রাথমিক পর্যায়েই রয়েছে টিউমারটি। তবে উন্নত চিকিৎসার জন্য নেয়া হচ্ছে সিঙ্গাপুর। যার জন্য সাহায্য করেছেন জাতীয় দলের নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন।

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্র জানায়, চিকিৎসার জন্য প্রায় ৪০ লাখ টাকার মতো প্রয়োজন। সহযোগিতার জন্য বিসিবি’র কাছেও আবেদন করবেন মোশাররফ রুবেল।

মোশাররফ হোসেন রুবেল বাংলাদেশ জাতীয় দলের হয়ে খুব বেশি ম্যাচ খেলেননি। ৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি। তবে ঘরোয়া ক্রিকেটে তিনি যথেষ্ট সফল একজন ক্রিকেটার। প্রথম শ্রেণির ক্রিকেটে ১১২ ম্যাচে তার ঝুলিতে ৩৯২ উইকেট। ব্যাট হাতে দুইটি শতক ও ১৬টি অর্ধশতকে ৩৩০৫ রান তার সংগ্রহে।

Other News