সাকিবকে ছাড়িয়ে ‘বিশ্বসেরা’ হওয়ার পথে তাইজুল! খেলা News

সাকিবকে ছাড়িয়ে ‘বিশ্বসেরা’ হওয়ার পথে তাইজুল!

অভিষেকের পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন তাইজুল ইসলাম। সবশেষ চট্টগ্রাম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭ উইকেট শিকার করেছেন। এই সাত উইকেটের মধ্য দিয়ে এক পঞ্জিকাবর্ষে মাত্র ৬ টেস্ট খেলে ৪০ উইকেট শিকার করে মোহাম্মদ রফিককে ছাড়িয়ে গেছেন তাইজুল।

এত দিন এক বছরে ৩৩ উইকেট শিকার করে সবার ওপরে ছিলেন সাবেক তারকা স্পিনার মোহাম্মদ রফিক। ২০০৩ সালে রফিকের উইকেট ছিল ৩৩টি। এ বছর মাত্র ৬টি টেস্ট ম্যাচ খেলে তাইজুল শিকার করেছেন ৪০টি উইকেট।

তবে এক বছরে সবচেয়ে বেশি উইকেট শিকার করে সবার ওপরে আছেন দক্ষিণ আফ্রিকার পেস বোলার কাগিসো রাবাদা। তিনি এক বর্ষপঞ্জিতে শিকার করেছেন ৪৬ উইকেট।

আগামী শুক্রবার থেকে শুরু হবে মিরপুর টেস্ট। ক্যারিবীয়দের বিপক্ষে শুরু হতে যাওয়া এই টেস্টের দুই ইনিংসে আর মাত্র ৭ উইকেট শিকার করলে কাগিসো রাবাদাকে ছাড়িয়ে বিশ্বসেরা হবেন তাইজুল ইসলাম।

শুধু তাই নয়, মিরপুর টেস্টে ৭ ‍উইকেটের পরিবর্তে ৬ উইকেট পেলেও রেকর্ড হবে তাইজুলের। ইতিমধ্যে ২২টি টেস্ট ম্যাচ খেলে তাইজুল শিকার করেছেন ৯৪ উইকেট। ঢাকা টেস্টে আর মাত্র ৬ উইকেট শিকার করলে সাকিব আল হাসানকে ছাড়িয়ে দেশের হয়ে সবচেয়ে দ্রুততম ১০০ টেস্ট উইকেটের মালিক হবেন তাইজুল। এর আগে সাকিব ২৮ টেস্টে ১০০ উইকেট শিকার করেছিলেন।

Other News