ইডেনে নতুন রশিদ খান! খেলা News

ইডেনে নতুন রশিদ খান!

বর্তমান বিশ্বের অন্যতম সেরা লেগ স্পিনার। আইপিএলের এবারের আসরের প্রথম দিকে হায়দরাবাদের কম পুঁজি থাকার পরও তার ঘূর্ণিতে অনেক ‘হারা ম্যাচ’ জিতে গিয়েছে হায়দরাবাদ। পুরস্কারস্বরূপ একাধিকবার ম্যান অব দ্য ম্যাচও হয়েছেন তিনি।

আজ হায়দরাবাদের মিডল অর্ডারের ব্যর্থতার দিনে সেই রশিদ খানই অবিশ্বাস্য এক ইনিংস খেললেন। মাত্র ১০ বলে ৩৪ রানের ইনিংস উপহার দিয়ে হায়দরাবাদকে তিনি নিয়ে যান ১৭৪ রানে। শেষ ওভারে আসে ২৪ রান। যার পুরোটাই রশিদের কৃতিত্বে।


কিন্তু তখনও দেখার অনেক বাকি। প্রথম ১০ ওভারে কলকাতা নাইট রাইডার্সের দলীয় রান ছিল দুই উইকেটে ৯৩। সেই দল হেসেখেলে জিতে যাবে এমনটাই ছিল কলকাতার ইডেন গার্ডেনের দর্শকদের। কিন্তু রশিদ খান অবিশ্বাস্য নৈপুণ্য দেখিয়ে ম্যাচ বের করে নিয়ে আসলেন।

১৭৫ রানের টার্গেটে খেলতে নামা কলকাতা নাইট রাইডার্সকে ১৬১ রানেই বেঁধে ফেলেন রশিদ -সাকিবরা। কলকাতার সঙ্গে ১৪ রানে জয়ী হয়ে আইপিএলের স্বপ্নের ফাইনালে গেল সানরাইজার্স হায়দরাবাদ।

চার ওভারে মাত্র ১৯ রান দিয়ে তিন উইকেট শিকার করেন। উথাপ্পা, লিন ও আন্দ্রে রাসেলের মতো ম্যাচ জয়ী ব্যাটসমানরা তার হাতেই বধ হয়।।

এর আগে ব্যাট করতে নেমে মাত্র ১০ বলে ৩৪ রানের অবিশ্বাস্য ইনিংস উপহার দেন এ আফগান তরুণ। তার ঝড়ো ইনিংসটি ছিল দুই চার ও চারটি নান্দনিক ছক্কায় সাজানো। তার ইনিংসটিই ছিল আজকের আইপিএলের হায়দরাবাদের ইনিংসে টক অব দ্য নিউজে পরিণত হয়।

গুরুত্বপূর্ণ তিন উইকেট নিয়ে কলকাতার ইনিংস জুড়ে আলোচনায় সেই রশিদ খান। ম্যাচে দুরন্ত ব্যাট ও বোলিং তাণ্ডবের সঙ্গে অসাধারণ ফিল্ডিংও করেছেন এ আফগান তরুণ। দুটি অনবদ্য ক্যাচ ও গুরুত্বপূর্ণ একটি রান আউটও করেন এই রশিদ। একথা বললে অত্যুক্তি হবে না যে, এ ম্যাচটিই ছিল রশিদময়!


রশিদের বোলিং নিয়ে, তার গুগলি নিয়ে সারা বিশ্বের ক্রিকেটামোদীদের মাঝে ব্যাপক আলোচনা হয়। কিন্তু আজ যা করে দেখালেন তাতে দর্শকরা তাকে চিনেছে নতুনভাবে, নতুন রূপে।

Other News