কবি আবু হাসান শাহরিয়ার প্রবাসীদের সম্পর্কে ফেসবুকে একি লিখলেন? তোলপাড়! মতামত News

কবি আবু হাসান শাহরিয়ার প্রবাসীদের সম্পর্কে ফেসবুকে একি লিখলেন? তোলপাড়!

কবি আবু হাসান শাহরিয়ার ফেসবুকে আরো লেখেন-

প্রবাসী জুতাপালিশঅলারা আমাকে ইতরদের ভাষায় গালিগালাজ করছে, গালোয়াজি স্ট্যাটাস দিচ্ছে। কারণ, চিরতরে স্বদেশত্যাগ করে বিদেশিদের জুতো পালিশ করছে বলে আমি ওদের সমালোচনা করেছি। স্বদেশে অবহেলায় পড়ে থাকা মায়ের আর্তনাদ ওরা শুনতে না পেলেও আমার সমালোচনা কানে গিয়েছে, এতেই আমি খুশি। কিন্তু, গালিগালাজ দেওয়ায় ওদেরই মুখ থেকে দুর্গন্ধ বেরুচ্ছে বলে কিছুটা দুশ্চিন্তায় আছি। শেষমেষ না জুতোপালিশের চাকরিটাও হারায়।
* যারা দেশে ফিরে আসার স্বপ্ন নিয়ে বিদেশে গেছেন, আমার সমালোচনার লক্ষ্য তারা ছিলেন না। এই পোস্টের লক্ষ্যও তারা নন।

বৃদ্ধ বাবা-মাকে মৃত্যুর হাতে সঁপে দিয়ে চিরতরে স্বদেশত্যাগী হওয়ার সমালোচনা করায় জনাকয়েক প্রবাসী ইতরভাষী আমাকে মোটাবেতনে তাদের বাড়ির বাসন মোছার চাকর রাখতে চেয়েছে। আমি যে টাকার লোভে স্বদেশত্যাগী হব না এবং কথিত 'মোটাবেতনে'র চেয়ে বেশি বেতনে দেশেই তাদের গাড়িমোছার চাকরি দিতে পারি, সেই ধারণা তাদের নেই। বেচারারা দেশের সবাইকে নিজেদের মতো মিসকিন ভাবে। তবু, বড় দুশ্চিন্তায় আছি এই ভেবে যে, অকথ্য ভাষায় গালিগালাজ দেওয়ায় ওদের মুখ থেকে দুর্গন্ধ বেরুচ্ছে বলে ওরা না শেষমেষ জুতোপালিশের চাকরিটাও হারায়।


* যারা দেশে ফিরে আসার স্বপ্ন নিয়ে বিদেশে গেছেন, আমার এই পোস্টের লক্ষ্য তারা নন। ফেরারি জঙ্গি-খুনি-ধর্ষক কিংবা ইতরভাষী না হলে প্রবাসীদের আমি শ্রদ্ধার চোখে দেখি।

 

সমালোচনায় ঝড়!
Mahbub Morshed
এটা কোনো কথা, বলেন? মানুষের প্রতি কতটা অসম্মান পোষণ করলে এমন বলা যায়?

Saif Hasnat এই লোককে সম্মান করতে পারি না। বেহুদা।

Ashraf Alam এই ভদ্রলোককে বহু আগেই আনফলো করেছি। মিথ্যা অহমিকা ও অন্যদের প্রতি অশ্রদ্ধা বিদ্বেষপূর্ণ বক্তব্যের জন্য। উনার সুমতি হোক, এই প্রার্থনা।

Shaugat Ali Sagor তিনি একজন কবি। প্রবাসীদের প্রতি এই কবির উপদেশ

Hossain Zaki বাংলা একাডেমী পদক প্রাপ্ত, একটি পত্রিকার সাবেক সম্পাদক এমনটা লিখতে পারেন সেটা কল্পনাতীত। আমার ধারণা, উনি মানসিক রোগী। কিছুদিন উনার পোষ্ট পড়েছি। একজন নার্সিসিষ্ট। একেবারেই ভিন্নমত সহ্য করতে পারেন না। প্রচন্ড শ্লেষাত্নক ভাষায় ব্যক্তিগত আক্রমণ করেন। উনার বক্তব্যগুলো উনার সাথে একেবারেই যায় না।

Anup Kumar Bosu আমি এরকম বহু লেকচারবাজ মানুষ দেখেছি..নিজে হয়তো যেকোনো কারণে বিদেশে যেতে চায়না বা পারেনা কিন্তু সন্তানটাকে পাঠানোর জন্য বিভিন্ন জায়গায় ধর্ণা দিচ্ছে ....these people are real hypocrite..

Khondaker Ariful Alam এতো তো দ্যাখছি বেয়াদপ লোক! ব্যার্থ ও হতাশ কিংবা নেশাগ্রস্থ কিছু লোক অাছে, তারাই এভাবে সম্মানিত বা ভালো কিছুকে কিংবা অন্যের সাফল্যকে সহ্য করতে না পেরে, তাঁদের হীন দ্যাখাবার চেষ্টা করে কিন্তু নিজে বড় হবার জন্য বা অাত্ন উন্নয়নের জন্য কিছু করেনা অথবা করার যোগ্যতা রাখেনা।
লোকাটার অাদবজ্ঞান শিক্ষার দরকার অাছে।গ্রামে বিভিন্ন কিছুর দালালির কাজ করা লোক গুলো ওই লোকটির চেয়ে সুন্দর।

Sohail Rashid প্রচন্ড রকম আত্ম অহংকারী লোক। তার কবিতা ভালো লাগতো কিন্তু ফেসবুকে উনার আচরণ দেখে খুবই অবাক হই।

Suraiya Alam His words seem to express his frustration of not being able to establish his worth beyond Bangladesh. Sick and nerd

Mohammad Shahidul Islam তাঁকে যদি এই মুহূর্তে US Embassy থেকে ফোন করে বলা হয়, "আপনার Visa রেডি, নিয়ে যান, তাহলে আমার বিশ্বাস জন্মদিনের পোশাকেই দৌঁড় দেবেন দূতাবাসের উদ্দেশে.

Shahid Mahmud Jangi কবিতার যা বাজার....... তারচেয়ে এসব লিখে যদি কিছু লোকের দৃষ্টি আকর্ষন করা যায় ... মাফ করে দেন ...

Shawkat Hossain Attention seeker. When prostitute can't attract any more customer- they 'hagu' at Street. So people start calling her name. She feels satisfied

Abul Khayer নিকৃষ্ট ইতর, এক শব্দে বললে 'খবিশ'

Akhtar Hossain একদিন তিনি জুতোর উপরে দেখতে শিখবেন। জানার কোন শেষ নেই তিনিও জানবেন।

Ilias Kabir শয়তান চক্র আছে।শিল্প
সাহিত্যের নামে বড় শয়তানিতে লিপ্ত এরা।

Bokhtiar Rana ভাল কবি কিন্তু আক্রমনাত্নক ভাষায় কথা বলেন। আত্নহমিকা খুব।

Razaul Karim Swapan গন্জিকা সেবকরা মাঝে মাঝে একটু বেসামাল হয় বৈকি !

Manjuly Kazi হা হা লাবলু এই ভাবে কথা বলতেই পারে ।তার জন্য মন খারাপ করা মানে আয়ু ক্ষয় করা ।

Nahid Kabir আমি আশ্চর্য হলাম । শাহরিয়ার ভাই এমন লিখতে পারেন !

Shayla Ahmed Lopa poor thinking!!

Al Mamun The post is not on his timeline anymore.

Other News