প্রেম ছাড়া মানুষ হয় না : এরশাদ (ভিডিওসহ) লাইফ News

প্রেম ছাড়া মানুষ হয় না : এরশাদ (ভিডিওসহ)

একই সাথে রাজনীতিবিদ, রাষ্ট্রনায়ক, কবি, খেলোয়ার এমনকি প্রেমিকসহ নানা গুনে গুনান্বিত ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হোসাইন মোহম্মদ এরশাদ। ছাত্র জীবন থেকেই দেশ নিয়ে, সমাজ নিয়ে এমনকি প্রেম নিয়েও কবিতা লিখতেন বলে জানান তিনি।

নিউজ টোয়েন্টিফোর টেলিভিশন আয়োজিত ‘সেই সব দিন’ অনুষ্ঠানে পুরোনো দিনের স্মৃতি শেয়ার করতে গিয়ে তিনি তুলে ধরেন তার জীবনের ঘটে যাওয়া সুখ দুঃখের গল্পসহ তার শাসনামলের কথা।

তিনি বলেন, আমি ছাত্রজীবন থেকেই দেশ, সমাজ, প্রেম নিয়ে কবিতা লিখতাম। রবীন্দ্রনাথ, নজরুল এরা সাবাই প্রেমিক ছিলেন, প্রেম থেকেই কবিতা আসে। সবার জীবনে প্রেম আসাটা স্বাভাবিক। প্রেম ভালোবাসা মানুষের জীবনের সাথে অতপ্রোতভাবে জড়িত। প্রত্যেক মানুষের জীবনে প্রেম আসে। প্রেম ছাড়া মানুষ হয় না। পৃথিবীতে প্রেমের কবিতাই সবচেয়ে বড় কবিতা।

একসময় পত্রপত্রিকায় নানা গুজব লেখা হয় এরশাদকে নিয়ে। সে বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এগুলো কিছু সত্য আবার কিছু মিথ্যা। আমি উচ্চ পদে ছিলাম, একারণে যে কোনো মহিলা আমার জন্যে আকৃষ্ট হওয়া অস্বাভাবিক কিছু নয়। তবে আমি এমন কিছু করিনি যে কোনো মহিলা আমার বিরুদ্ধে অভিযোগ করতে পারে।

 

তিনি বলেন, আমার স্ত্রীর সাথে আমার অনেক গভীর প্রেম ছিল। আমরা একে অন্যকে খুব ভালোবাসতাম। আমি করাচিতে থাকার সময় প্রতিদিন তাকে চিঠি লিখতাম। হাজার হাজার চিঠি সে এখনো জমা করে রেখে দিয়েছে।

বর্তমানে প্রেমের অনুভূতির প্রশ্নে তিনি বলেন, এখন প্রেম হয় দলের সাথে, জাতীয় পার্টির সাথে, দলের কর্মীদের সাথে। এখন আর সে দিনের কথা চিন্তা করার সময় পাই না। আমার সামনে এখন সবচেয়ে বড় পরীক্ষা হচ্ছে জাতীয় পার্টিকে আবার ক্ষমতায় আনা।

Other News

হাসির আদ্যোপান্ত

হাসির আদ্যোপান্ত...

টরেন্টো জেনারেল হাসপাতালের প্লাস্টিক সার্জন ডক্টর রালফ মানকেলটো হাসতে পারেন...