তিন নম্বর প্রশ্নে কাকে চান? খেলা News

তিন নম্বর প্রশ্নে কাকে চান?

 

প্রত্যেকটি দলের তিনে যারা ব্যাটিং করেন তাদের মুখ দেখলেই বোঝা যায় এই জায়গার মূল্য।অষ্ট্রেলিয়ায় স্টিভেন স্মিথ,ইংল্যান্ডে জো রুট,নিউজিল্যান্ডে কেন উইলিয়ামসন,সাউথ আফ্রিকায় ডি ভিলিয়ার্স এর নাম সামনে আসলেই বোঝা যায় ব্যাটিং এর ওজন।


বরাবরই বাংলাদেশ এই নম্বর তিন নিয়ে বিপাকে।সফলতার দিক থেকে রান বেশী আফতাব আহমেদের তারপর মো: আশরাফুল তারপর আর কেউ নেই।আফতাব ৫৪ ম্যাচ খেলে করেছেন ১৩০৩। আশরাফুল ৫২ ম্যাচ খেলে ৯৮৪।সেই আফতাব ক্রিকেট ছেড়ে কোচ হলেও আশরাফুল নিষেধাজ্ঞা শেষে মাঠে ফেরার চেষ্টায়
মত্ত।


নম্বর তিন নিয়ে সরাসরি আফতাবের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, এই জায়গায় দেশের সেরা এবং সফল ব্যাটসম্যানকে নামতে হয়।দ্রুত উইকেট পড়ে গেলে তিন নম্বরকেই চাপ সামলাতে হয়।এদিক থেকে সাব্বিরের চাইতে মাহমুদুল্লাহই মানানসই।চ্যাম্পিয়নস ট্রফিতে যদিও সাব্বিরকে নামানো হয়েছিল তবুও শেষের দিকে ও বেশী কার্যকর।আর মাহমুদুল্লাহর ব্যাটং ধরনটাই নম্বর তিনের।তাই আমি আশা করবো ওকে নির্বাচকমণ্ডলী তিনেই খেলাবেন।


এদিকে দরজায় কড়া নাড়ছে অষ্ট্রেলিয়া- বাংলাদেশ সিরিজ।বৃষ্টির কারণে মুশফিক বাহিনী ইনডোরে অনুশীলন পর্ব সেরে নেয়।এই আবহাওয়া থাকায় প্রস্ততি ম্যাচ কি করে হবে তা নিয়ে রয়েছে শংশয়। আবহাওয়াবীদরাও একই সুর মেলাচ্ছেন এই পরিবেশ নিয়ে।বৃষ্টি আরো বেশ কিছুদিন থাকতে পারে বলে জানিয়েছেন তারা।সবকিছু মিলিয়ে রোদ্দুরমাখা কয়েকটি দিন এখন সবার চাওয়া।

ইহসান আননূর
কেননা আগামী ১৮ আগষ্ট প্রায় এক যুগ পর
অষ্ট্রেলিয়া আসছে বাংলাদেশে।

 

Other News