২০২১ সালের মধ্যে সবার জন্য ইন্টারনেট সংবাদ News

২০২১ সালের মধ্যে সবার জন্য ইন্টারনেট

আগামী ২০২১ সালের মধ্যে দেশের সব মানুষকে নেটওয়ার্কের আওতায় না হবে বলে জানিয়েছেন,তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আজ বুধবার প্যান প্যাসিফিক সোনারগাঁও অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল গ্র্যাজুয়েশন-২০১৯' সেরেমনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এসময় আরো উপস্থিত ছিলেন,শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জাফর ইকবাল, সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক প্রমুখ।

প্রতিমন্ত্রী বলেন,আনতে এবং ডিজিটাল বাংলাদেশের সুফল জনগণের দরজার পৌঁছে দিতে ইতিমধ্যে বাংলাগভনেট ও ইনফো সরকার-২ প্রকল্পের মাধ্যমে উপজেলাগুলোকে উচ্চগতির ফাইবার অপটিক ক্যাবলের আওতায় নিয়ে আসা হয়েছে। সরকারের ভিশন ২০২১ সালের মধ্যে সবার জন্য ইন্টারনেটের ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বলেন, ভবিষ্যতে দেশের সব ইউনিয়ন কানেক্টিভিটির আওতায় চলে আসবে। এর বাইরে বেসরকারী উদ্যোগেও আইসিটি উন্নয়ন কাজ হচ্ছে। ষষ্ঠ শ্রেণী থেকে অন্যান্য বিষয়ের সঙ্গে আইসিটি বিষয়ও বাধ্যতামূলক করেছি। ফলে একজন শিক্ষার্থী গ্রাজুয়েশন শেষ করার সঙ্গে সঙ্গে তিনি তথ্যপ্রযুক্তিবিদ হিসেবে বের হবেন।’

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন,‘আউটসোর্সিংয়ের ক্ষেত্রে নতুন একটি খাত হচ্ছে এ্যাকাউন্টিং বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও)। এটাকেই এখন থেকে বেশি করে ফোকাস করা হচ্ছে। এটা যত বেশি প্রচার পাবে তরুণরা তত উৎসাহিত হবে।’

Other News