আড়ালে সে যার নামে অন্যের কাছে বদনাম করছে প্রকাশ্যে সে তার সাথে সখ্যতা রেখে চলে তবে আমি সেই ব্যক্তিকে শয়তানের তালিকায় রেখে দেই মতামত News

আড়ালে সে যার নামে অন্যের কাছে বদনাম করছে প্রকাশ্যে সে তার সাথে সখ্যতা রেখে চলে তবে আমি সেই ব্যক্তিকে শয়তানের তালিকায় রেখে দেই

আমাকে যখন কেউ বলে, "তোমার নামে তো এগুলা শুনলাম। অমুকে বললো।" আমি প্রথমেই জানতে চাই, "আমাকে নিয়ে তিনি যখন কিছু বলছিলেন তখন আপনি কি তাকে থামিয়ে দেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়ে আমাকে বিষয়টা অবগত করছেন নাকি তার সাথে তাল মিলিয়ে আপনিও আমাকে নিয়ে দু'চারটা কথা বলে আড্ডা জমিয়ে এখন আমার সাথে পিনিক নিতে আসছেন?"

কে আমাকে নিয়ে কি বললো, তাতে আমার কখনোই কিছু যায় আসে না। আমি জানি, আমি কেমন। আমার কাছের মানুষগুলা জানে, আমি কেমন। কেউ Gossip করতে আসলে আমি একটা কথাই মনে করি, "People who Gossip WITH You, they also Gossip ABOUT you !!" মনের দুঃখে কেউ যদি কাউকে নিয়ে খারাপ বলেও থাকে সেক্ষেত্রে তাদের দু'জনের সম্পর্কে ফাটল ধরেছে বলেই ধরে নেয়া হয়। কিন্তু বাস্তবতা যদি এমন হয়, আড়ালে সে যার নামে অন্যের কাছে বদনাম করছে প্রকাশ্যে সে তার সাথে সখ্যতা রেখে চলে তবে আমি সেই ব্যক্তিকে শয়তানের তালিকায় রেখে দেই।

প্রত্যেকটা মানুষের জীবনে গল্প থাকে। সেই গল্পের রকমফের থাকে। আপনি যে কোন একটা গল্প শুনে আমাকে বিশ্বাস করতে যেমন পারেন, তেমনি ভালোও বাসতে পারেন। এটা নির্ভর করে আপনি গল্পটা কিসের এবং কিভাবে শুনেছেন তার উপর। আপনি অন্য একটা মানুষের কথা শুনে আমাকে ভালো ভাববেন নাকি খারাপ ভাববেন সেটা পুরোটাই আপনার ব্যাপার। আমি নিজেকে আপনার কাছে ব্যাখ্যা করতে যাবো না। আমার ব্যাখ্যা করতে ভালো লাগে না !!

আমি বিশ্বাস করি, তাদের কাছেই আমার নিজেকে ব্যাখ্যা করতে হবে যারা আমাকে বিশ্বাস করে না, ভালোবাসে না। যারা আমার দূরের মানুষ তাদের কাছে আমি নিজেকে শতবার ব্যাখ্যা করলেও তারা আরেকজনের কথা শুনে আমাকে অবিশ্বাস করবে। কাছের মানুষের কাছে নিজেকে ব্যাখ্যা করার কোন প্রয়োজন নেই। আমার ভাবগতি ওলটপালট হলে তারা নিজেরাই ব্যাখ্যা খুঁজে নেবে আমার প্রতি তাদের ভালোবাসা আর বিশ্বাস দিয়ে।

যারা আমার সাথে মিশতে চান তাদের বলবো, "নিজের বুদ্ধিমত্তাকে ছোট করে দেখবেন না। অন্যের কথায় সেই প্রভাবিত হয় যে নিজের বিবেক বুদ্ধির উপর আস্থাশীল নয়। আমি কেমন সেটা বিবেচনা করার জন্য আমি মানুষটাই আপনার সামনে রয়েছি। আমার কাজ কর্ম বিচার করে আপনি একাই সিদ্ধান্ত নিন, আমার সাথে চলবেন কিনা? আপনার আমার সম্পর্কের সেতু যদি হয় অন্যের বলা মন্তব্য তবে আমি নিজেই আপনার থেকে দূরে থাকবো। কারণ, আমি বুদ্ধিমানের সাথে চলতে পছন্দ করি।"

আর যারা আমাকে নিয়ে বদনাম করেন তাদের বলবো,

Keep talking. Keep Hating.

What can I do ??

I CAN SMILE !!

Because "My LIFE IS BEAUTIFUL"

Romana Akter - শুদ্ধবালিকা

Other News