পরিবর্তন হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি খেলা News

পরিবর্তন হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি

পরিবর্তন হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি

বিশ্বকাপ জার্সি পরিবর্তনের জন্য সবুজ সংকেত পেল বাংলাদেশ। গতকাল সোমবার বিশ্বকাপের জার্সি উন্মচন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরপর থেকেই জার্সি নিয়ে শুরু হয় সমালোচনার ঝড়।

পরে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন জার্সি বদলের সিদ্ধান্ত নেন। বিসিবি মিডিয়া কমিটি প্রধান জালাল ইউনুসও জানিয়েছেন জার্সি বদল করতে আইসিসি জানানো হবে। ধানমন্ডিতে নিজ কার্যালয়ে নাজমুল হাসান পাপন জানিয়েছেন, নতুন জার্সির অনুমোদন দিয়েছে আইসিসি। এখন সেই নতুন জার্সি পরেই বিশ্বকাপ খেলতে যাবে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি বলেন, ‘জার্সি নির্ধারণ করার পর আইসিসির কাছে পাঠানোর নিয়ম।


আমাদের ওয়ার্কিং কমিটি জার্সি নির্ধারণ করার পর সেটি পাঠিয়েছিল আইসিসির কাছে। সেই জার্সিও ছিল সবুজ। তবে ব্যতিক্রম ছিল জার্সির বুকে বাংলাদেশ লিখাটা এবং পেছনে নাম্বার ও খেলোয়াড়দের নাম ছিল লাল। আইসিসি এই লাল নিয়ে আপত্তি জানায়। তারা বলে যে লাল রঙয়ে নাম লেখা যাবে না। সাদা করতে হবে। সে কারণে এমনটা হয়েছে। আর কিছুই না।’ জার্সি পরিবর্তনের বিষয়ে আইসিরি কাছে দুইটি বিকল্প পাঠিয়েছিল বিসিবি।

এ প্রসঙ্গে পাপন বলেন, ‘আমরা দুইটি ব্যাপার পাঠিয়েছি। একটা হচ্ছে আগের জার্সিটিকে বাংলাদেশের নাম ও নম্বর লাল রঙের করা যায় কিনা। এটা যদি না হয় তাহলে জার্সি পরিবর্তন করতে পারবো কিনা। তারা আমাদের জানিয়েছে যে, আমরা পরিবর্তন করতে পারবো।’

Other News